Friday, January 1, 2010

PDF ফাইল পড়া এবং এর থেকে ইমেজ Extract এবং Covert করুন PDF Files To Word, HTML And Text Formats এ !!

PDFফাইল হচ্চে একটি ফাইল ফরমেট.PDFফাইলএর অর্থ হচ্চে Portable Document Format. ডকোমেন্ট ফাইল আদান প্রদান জন্য ১৯৯৩ সালে Adobe Systems এই PDF ফাইলটি তৈরি করে.PDF ফাইলএ Text,Fonts,Images ও অন্যন ফাইল অন্তর্গত করে তৈরি করা যায়.বর্তমানে PDF ফাইল ফরম্যট একটি জন প্রিয় ফাইল ফরমেট.তথ্য আর্কাইভ করা রাখার জন্য পিডিএফ ফাইল ফরম্যট খুবই উপকারী.



ইন্টারনেটের জগতে ই-বুক(E-BOOK).বই প্রিয় মানুষের প্রধান আকর্ষন হয়ে ওটেছে.ইন্টারনেটে ই-বুক এর বিশাল সংগ্রহশালায় জ্ঞান-বিজ্ঞান এর সকল শাখার বই পাওয়া যায়.ই-বুক কালেকশনে বিলোপ্ত প্রায় সকল বই বিনামূল্যে পাবেন এসবই pdf ফরম্যাটএ.আপনার প্রিয় বই টি কম্পিউটারে সংরক্ষন রাখুন ই-বুক আকারে.ই-বুক এর জন্য সবচেয়ে ভাল সংরক্ষন হচ্চে পিডিএফ ফরম্যাট ।
PDF ফাইল আমরা অনেকে অনেকে কাজে ব্যবহার করে থাকি আর PDF কে মাইক্রসফট ওয়ার্ড ফাইল এর মত সহজে এডিট করা যায় না এবং এই ফাইলকে অন্য ফারম্যাট সহজে র্ট্রাসপার করা যায় না.আমি এখানে কয়েকটি সফটওয়ার লিংক দিলাম এই সফটওয়ার দিয়ে আপনি খুব সহজে pdf ফাইলকে এডিট করতে পারেন এবং pdf থেকে image,word,html,text এ রুপান্তরিত করতে পারবেন
PDF ফাইল পড়ার সফটওয়ারটি ডাউনলোড করুন এখানে
PDF ফাইল থেকে image,word,html,text convert এ সফটওয়ার এখানে
PDF ফাইল Edit করার সফটওয়ারটি ডাউনলোড করুন এখানে,লিংক ০১,লিংক ০২,লিংক ০৩,লিংক ০৪,লিংক ০৫.

মাইক্রসফট ওয়ার্ড থেকে PDF ফাইল তৈরী করতে হলে আপনাকে অলাদা সফটওয়ার ব্যবহার করতে হবে.আমি এখানে কয়েকটি সফটওয়াররের লিংক দিলাম যা ব্যবহার করে খুব সহজেই মাইক্রসফট ওয়ার্ড  থেকে PDF ফাইল তৈরি করতে পারবেন ।
প্রথমে এখান  থেকে Cute PDF Writer এর  দুইটি প্রিন্টিং সফটওয়ার ডাউনলোড করুন,ডাউনলোড হলে Cute Writer এবং Cute PDF Converter দুটি সেটাপ দিন, 












সেটাপ শেষে আপনি কোন খুজে পাবেন না কারন Cute PDF Writer এই  সফটওয়াটি "printer subsystem" উপর তৈরি. যা শুধু মাএ যে কোন printing ডকোমেন্ট এ বা ওয়ার্ড ডকোমেন্ট এ print এর অপশনে ক্লিক করলেই PDF ফরম্যাটএ সেভ এস দেখাবে ।
এ রকম আর অনেক সফটওয়ার আছে যা"printer subsystem" উপর তৈরি PDF ফরম্যাটএ তৈরি করা যায়,যেমন :  BullZip PDF Printer 7.1 , এই সফটওয়ার পেতে এখানে ক্লিক করুন । 

1 comment:

  1. আমার নকিয়া ন৮০ হ্যান্ড সেট এ syncro আছ। কিন্তু আমি জানতাম না এতার কাজ কী? দেখি পারি কিনা। wazih uddin

    ReplyDelete