Saturday, January 9, 2010

কিভাবে HUAWEI 3G E220 HSDPA USB MODEM টি আনলক করবেন !!!

ইন্টারনেট ব্যবহারে যা একান্ত প্রয়োজন তা হচ্চে মডেম,খুব কম খরচেই বাজেরে অনেক ভাল ভাল মডেম পাওয়া যায়.ইন্টানেট কানেক্টএ মডেমএ অনেক সুবিদা আছে.যেমন ধরুন মোবাইলের মত একে চার্জিং করতে হয় না.আকারে অনেকটা ছোট পকেটে বহনযোগ্য সবচেয়ে বড সুবিদা হচ্চে সেটাপিং সুবিদা.র্ভারচুয়াল সিডিরম হিসাবে এর মেমরীতে সেটাপ ফাইলগুলা জমাথাকে যা ইউসবি কানেকশনে যেকোন কম্পিউটারে সহজেই পাওয়া যায় এবং এর বিল্ডইন সফটওয়ারকেও ডাটা ডাউনলোড আপগ্রেড করা যায় ।
মোবাইল ফোনের মত কিছু কিছু মডেমও নেটওর্য়াকিং লক করা থাকে তবে বাজেরে সব মডেমই আনলক করা থাকে.বিশেষ করে আপনি যদি গ্রামীন ফোন,সিটিসেল বা অন্য কোন মডেম ব্যবহার করেন তাহলেত আনলক করার কোন যামেলা নাই কারন মডেমগুলো আনলক করাই বিক্রি করা হয়,কোন কারনে যদি কোন মেডেম নেটওর্য়াকিং লক করা থাকে বা ধরুন লক করা অবস্হায় বিদেশ থেকে আপনার মডেম টি আসল তখন কিভাবে মডেমটির আনলক করবেন,তাহলে চলুন দেখা যাক কিভাবে মডেমের আনলক কোড বের করে আনলক করতে হয় আর আমি এখানে দেখাব HUAWEI 3G E220 HSDPA USB MODEM টি কিভাবে আনলক করতে হয় ।


















Huawei 3G E220 HSDPA USB MODEM টি ইউসবি কেবল কম্পিউটারে সাথে কানেক্ট করে সফটওয়ারটি সেটাপ করে নিন,সেটাপ কমপ্লিট হলে মডেমের মধ্যে সিম কার্ড লাগান  মডেমের পিসিস্যুটটি সফটওয়ারটি অপেন করুন,সিম লাগানোর পর Data Modem invalid বা The Sim/Usim card Has not been detected এই error রিপোর্টটি আসে তাহলে বুঝতে হবে আপনার মডেমটি আনলক করতে হবে,সাধারণত মেডেম আনলক করা খুব সহজ CardLock Unlock tool সফটওয়ারটি অপেন করে কোডটি ডায়াল করে ok দিলেই হয়ে যাবে কিন্তূ মূল বিষয় হচ্চে আপনি আনলক কোডটি যানবেন কিভাবে তাহলে চলুন শুরু করা যাক.
প্রথমে আপনি নিচের লিংক থেকে সফটওয়ার গুলো ডাউনলোড করে নিন..
  1. E220 Update Wiezard Application
  2. QMAT 5.06
  3. Huawei E220 Unlock Tool
  4. Hex Workshop v 6.0
download_button
E220 Updater Download Click Here  
Qmat 5.06 Download Click Here or Here
Huawei E220 Unlock Tool Download Click Here Or Here 
Hex Workshop Download Click Here Or Here  

clip_image001
সফটওয়ার ডাউনলোড হয়ে গেলে প্রথমে মডেমটি ইউসবি পোর্টাএ কম্পিউটার লাগিয়ে সেটাপ করে নিন E220 Update Wiezard Application.exe ফাইলটি অপেন করে একটু সময় অপেক্ষা করুন মডেম কমিনিউকেশন পোর্ট নাম্বার দেখার পর এটাকে Cancel করুন,এটা করা হয় শুধু মাএও মডেমটির পোর্ট নাম্বর সঠিক ভাবে জানা জন্য ।
এখন Qc Mobile Analysis Tool V5.06 সফটওয়ারটি অপেন করে এর HardwareForensics মেনু থেকে Use Mobile Ports এ ক্লিক করে করুন
clip_image002
এবার একটা উইন্ডো আসবে.Serial ComPort: থেকে মডেমে কমিনিউকেশন পোর্ট টি সিলেক্ট করে Send বাটমে ক্লিক করুন clip_image003

clip_image006
Successfully send command আসার পরclip_image004Lets go বাটমে বাম পাশে

uu06 ReaEFS সিলেক্ট করে  Lets go বাটমে ক্লিক করুন ক্লিক করার পর Bin নামে একটি ফাইল সেভ করার উইন্ডো আসবে লকেশন দেখিয়ে E220 নামে ফাইলটি সেভ করুন,ফাইল সেভ হলে Successfully read EFS. দেখাবে ।
এখন Hex Workshop v6.0সফটওয়ারটি দিয়ে আপনার সেভ করা E220.bin ফাইলটি অপেন করুন
hw01
E220.bin ফাইলটি অপেন করার পর Hex Workshop v6.0সফটওয়ারটি এর মেনু থেকে Find এ ক্লিক করলে Find উইন্ডোটি আসবে Type এ Text String সিলেক্ট করে,ASCII String সিলেক্ট থাকতে হবে ও Value তে Sd,(এস ডি কমা সহ clip_image011)লিখে OK করুন
clip_image013
এখন দেখুন ok করার পর sd, string এ ৮ডিজিটের নাম্বার দেখা যাচ্চে এই ৮ডিজিটের নাম্বারটিই হচ্চে আপনার আনলক কোড
clip_image015
এখন CardLock_UnLock.exe সফটওয়ারটি অপেন করে
clip_image016
এই ৮ডিজিটের নাম্বারটি টাইপ করে ok করুন ব্যস হয়ে গেলে আনলক ।
uok

[বি:দ্র: মেডেম আনলক এ নিচের সমস্যা হলে যা করবেন…
Huawei 3G E220 HSDPA USB MODEM টি আনলক করতে হলে আপনাকে 3G sim লাগাতে হবে কারন আমি যখন প্রথম মডেমটিতে গ্রামীন ফোনের সিম লাগাই তখন Data Modem invalid or The Sim/Usim card Has not been detected এই error রিপোর্টটি আসে এবং আমি যখন গ্রামীন ফোনের সিম দিয়ে Qc Mobile Analysis Tool V5.06 এ Read EFS ক্লিক করি তখন Qc com বন্দ হয়ে যায়
 er01
এ জন্য Huawei 3G E220 HSDPA USB MODEM টি তে 3G অটরেটের সিম কার্ড দিয়ে আনলক করবেন ।আনলকৃত কোন সমস্যা হলে মন্তব্য করুন ।

7 comments:

  1. বস, আমার ভাই Australia থেকে Huawei E160G 3G modem আনসে, এটা কিভাবে আনলক করব? কোন কোন software লাগবে? দয়া করে জানাবেন।

    ReplyDelete
  2. Farhan ভাইয়া আমি এখানে যে পদ্দতি আনলক দেখিয়েছি এই পদ্দতিতে ট্রাই করে দেখতে পারেন.কারন আপনিত আপনার মডেমের আনলক কোড জানেন না তাই উপরে পদ্দতি মত আনলক কোড বাহির করেন.আশা করি আপনি পারবেন.আমার ব্লগে যাবতীও সব সফটওয়ারের লিংক দেওয়া আছে ডাউনলোড করুন.আর না হলে এখানে নিচে কয়েকটা ফোরামের লিংক পাবেন ট্রাই করে দেখেন কাজ হয় কিনা.আপনার মডেমটি আনলক করতে সফল হলে দয়া করে এখানে মন্তব্য করে যানাবেন.ধন্যবাদ আপনাকে ।
    http://forum.gsmhosting.com/vbb/archive/index.php/t-768316.html
    http://www.dhakamobile.com/phone-unlocking-codes-maps/10090-huawei-modem-unlocking-codes-request-here-195.html

    ReplyDelete
  3. থাঙ্কস ভাই। সফল হলে জানাবো।

    ReplyDelete
  4. amar tataphoton+ ec152 unlocke korte chai.please help me.
    thank you

    ReplyDelete
  5. Boss amar ekta hsdpa,zte corporatin (Model- MF 100) Robir modem ace ..
    Lock code chay....... ki bhabe unlock korbo plz bolen

    ReplyDelete
  6. Vai, amar Grameenphone Huawei E1550 modem tai connect looping problem show kore, mane bar bar connect disconnect auto hote thake, fole SIM Detection o kore na, Dashboard / Firmware Update er somoi IMEI Error dekhai, ki vabe er solution korte pari?
    plzzzzz help , sumanbanik2012@gmail.com
    01827777705 - Sumon

    ReplyDelete